Type Here to Get Search Results !

২১ বছর বয়স হলেই আপনার মেয়ে হবে ৬৩ লাখ টাকার মালিক, কীভাবে ? সুকন্যা সমৃদ্ধি যোজনা - Sukanya Samriddhi Yojana in Bengali

 এখন আর চিন্তা নয় ,যদি আপনি কন্যা সন্তানের অভিভাবক  হয়ে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে এই সুবর্ণ সুযোগ। জেনে নিন তাহলে কি এই সুবর্ণ সুযোগ ???

Sukanya Samriddhi Yojana in Bengali



সুকন্যা সমৃদ্ধি যোজনা কী?

কেন্দ্র সরকারের একটি নতুন স্কিম হল সুকন্যা সমৃদ্ধি যোজনা। এই সুকন্যা সমৃদ্ধি যোজনার মাধ্যমে আপনি আপনার কন্যা সন্তানের এক উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তুলতে পারবেন। তাহলে আসুন জেনে নিন বিস্তারিত।


কিভাবে আবেদন করতে পারবেন?

এই সুকন্যা সমৃদ্ধি যোজনার আওতায় আপনাকে  আসতে হলে প্রথমেই একটি ব্যাংক একাউন্ট খুলতে হবে আপনার কন্যার নামে । এরপর আপনাকে একটি ফর্ম তুলতে হবে । এই ফর্মটি আপনি পেয়ে যাবেন রিজার্ভ ব্যাংকের ওয়েবসাইট থেকে আর একটি ব্যাংক অ্যাকাউন্ট আর যে টি অবশ্যই হতে হবে কোনো গভমেন্ট আন্ডারে থাকা ব্যাংকের যেমন - স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া..


কি কি ডকুমেন্টস থাকা বাঞ্ছনীয়??

প্রথমেই থাকতে হবে অভিভাবকের ভোটার কার্ড বা কোন আইডি কার্ড।এছাড়াও কন্যা সন্তানের বার্থ সার্টিফিকেট বা জন্ম সার্টিফিকেট। যদি আধার কার্ড থেকে থাকে আধার কার্ড । পঞ্চায়েত থেকে নেওয়া জন্ম নথিপত্র এবং যে ফর্মটি আপনি রিজার্ভ ব্যাংকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করেছেন সেই ফর্মটি।



জেনে নেব এখানে কি কি সুবিধা পাওয়া যাচ্ছে বা কিভাবে আমরা টাকা জমা করব??


এই প্রধানমন্ত্রী সুকন্যা সমৃদ্ধি যোজনা হল একটি নতুন স্কিন এখানে আপনি আপনার কন্যা সন্তানের জন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলে সেখানে আপনার কোন সন্তানের জন্য টাকা জমা করতে পারবেন এবং তার জন্য একটি উচ্চমানের অর্থাৎ নয় পয়েন্ট এক পার্সেন্ট সুদ আপনাকে দেওয়া হবে তো এটা খুলতে হবে এই একাউন্টে খুলতে হবে কন্যা সন্তানের বয়স ২ বছর থেকে ১০ বছর এর মধ্যে হলে এছাড়াও এখানে অন্য সন্তানের নামে থাকবে সেই ব্যাংক একাউন্টে এবং মা-বাবা হবে আমানতকারী যদি আপনার কন্যা সন্তানের বয়স ১৮ বছর হয়ে যায় তখন আপনি পঞ্চাশ শতাংশ টাকা তুলতে পারবেন ওই কন্যা সন্তানটির পড়াশোনার জন্য এবং যদি ওই মেয়ে কোন কারনে অসুস্থ হয়ে পড়ে তখন তার অসুস্থতার সাইট্টিফিকেট দেখিয়ে বা প্রেসক্রিপশন দেখিয়ে আপনি ওখান থেকে আপনার টাকা উইথড্রোহ করতে পারবেন।

তাহলে জলদি করুন আপনার যদি থেকে থাকে কোন কন্যা সন্তান তো তার জন্য আপনি অবশ্যই একটি সুকন্যা সমৃদ্ধি যোজনা আওতায় অ্যাকাউন্ট খুলুন নিজের কন্যা সন্তানের জন্য টাকা জমানায় নিজের কন্যা সন্তানের ভবিষ্যৎ করুন কন্যা সন্তান কোন পরের আমানত নয় নিজের আমানত করে তুলুন কন্যা সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তুলুন।





begal job alert






Related Quaries:

  • Sukanya Samriddhi Yojana in Bengali
  • সুকন্যা যোজনা সুবিধা
  • সুকন্যা সম্বন্ধে জানতে চাই
  • সুকন্যা সমৃদ্ধি যোজনা 2023
  • সুকন্যা সমৃদ্ধি যোজনা ক্যালকুলেটর
  • সুকন্যা সমৃদ্ধি যোজনা রুলস
  • সুকন্যা সমৃদ্ধি যোজনা বয়স
  • সুকন্যা সমৃদ্ধি যোজনা ফর্ম
  • সুকন্যা সমৃদ্ধি যোজনা কবে চালু হয়

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.